র‍্যাবের মাদকরিরোধী বিশেষ অভিযানঃ চট্টগ্রামের মীরসরাই থেকে গাঁজা ও ফেন্সিডিলসহ আটক এক

চট্টগ্রাম

দরিয়া নগর ডেস্ক 

চট্টগ্রামে মাদকবিরোধী অভিযানে ৩০ কেজি গাঁজা এবং ১০০ বোতল ফেনসিডিলসহ ১ জনকে আটক করেছে র‌্যাব-৭। এ সময় জব্দ করা হয় মাদক পরিবহনে ব্যবহৃত ২টি যানবাহনও। গত কাল ১৪ সেপ্টম্বর রাত সাড়ে ৯টার দিকে মীরসরাই পৌরসভা বাজার এলাকা বিশেষ চেকপোস্ট এর মাধ্যমে তাকে আটক করা হয়।

র‌্যাব-৭ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী প্রাইভেট কার এবং সিএনজি অটোরিক্সা যোগে অবৈধ মাদকদ্রব্য বহন করে বিক্রয় এর উদ্দেশ্যে কুমিল্লা হতে চট্টগ্রামের দিকে আসছে। এই তথ্যের ভিত্তিতে ১৪ সেপ্টেম্বর-শনিবার রাত সাড়ে ৯টার দিকে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই পৌরসভা বাজার এলাকার ফুটওভার ব্রীজ সংলগ্ন পাকা রাস্তার উপর বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি করা সময় সন্দেহজনক ১ টি প্রাইভেট কার এবং ১ টি সিএনজি অটোরিক্সা তল্লাশি করে প্রাইভেট কারের যাত্রী বসার স্থানে দুটি সাদা প্লাষ্টিকের বস্তার ভিতর হতে ৩০ কেজি গাঁজা এবং সিএনজি অটোরিক্সার পিছনে মালামাল রাখার স্থান হতে একটি সাদা প্লাষ্টিকের বস্তার ভিতর হতে ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় জোরারগঞ্জ থানার পূর্ব দুর্গাপুর গ্রামের মৃত জহুরুল হকের ছেলে মোহাম্মদ সুমন-৩৩ কে আটক করা হলেও পালিয়ে যায় সিএনজি চালক। তবে মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেট কার ও সিএনজি অটোরিক্সা জব্দ করা হয়। র‌্যাব জানায়, পলাতক সিএনজি অটোরিক্সা চালককে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

ছবিঃ উদ্ধারকৃত গাঁজা, ফেন্সিডিল, এবং অন্যান্য আলামত

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান, দীর্ঘদিন যাবৎ সুকৌশলে মাদকদ্রব্য কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হতে স্বল্প মূল্যে সংগ্রহ করে পরবর্তীতে চট্টগ্রাম ও কক্সবাজার জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রি করতো। আটককৃত আসামি ও জব্দকৃত মাদকদ্রব্য ও যানবাহন পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম জেলার মীরসরাই থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে বলেও জানায় র‌্যাব।

Spread the love
আরও পড়ুন!  চট্টগ্রামে “জলাবদ্ধতা কমাতে সংস্থাগুলোকে সমন্বয় করতে হবে" : স্থানীয় সরকার উপদেষ্টা