ছাত্রজনতার উপর হামলা : র‌্যাবের জালে চট্টগ্রামের যুবলীগ নেতা সুলাইমান 

চট্টগ্রাম

দরিয়া নগর ডেস্ক

গত ০৪ আগস্ট চট্টগ্রামের কোতোয়ালি এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার উপর গুলি করে হত্যা চেষ্টা মামলার আসামী যুবলীগ নেতার সুলামাইমান বাদশাকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। ১৯ সেপ্টেম্বর ভোরে নোয়াখালীর সোনাইমুড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়। 

র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গুলি করে হত্যা চেষ্ট মামলার পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে অব্যাহত গোয়েন্দা নজরদারিতে যুবলীগ কর্মী সুলাইমান বাদশা নোয়াখালী জেলার সোনাইমুড়ী শনাক্ত হয়। এরই ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এবং র‌্যাব-১১, নারায়ণগঞ্জ এর একটি যৌথ অভিযানিক দল ১৯ সেপ্টেম্বর ভোর সাড়ে ৫টার দিকে অভিযান পরিচালনা করে নোয়াখালীর সোনাইমুড়ী থেকে গ্রেফতার করা হয়। 

র‌্যাব আরো জানায়, AK-47 সদৃশ ভারী ও অত্যাধুনিক অস্ত্র দিয়ে গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টার স্পষ্ট ছবি ও ভিডিও ফুটেজ পর্যালোচনার মাধ্যমে তাকে গ্রেফতার করা হয়। গত ০৪ আগস্ট চট্টগ্রামের নিউ মার্কেট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার বিক্ষোভ ও অবস্থান কর্মসূচিতে যুবলীগ কর্মী সুলাইমান বাদশা অত্যাধুনিক ও ভারি অস্ত্র নিয়ে ছাত্র জনতাকে হত্যার উদ্দেশ্যে গুলি করে। এ সময় ভিকটিম মো. ইমরান হোসেন ও তার অন্যান্য সহপাঠীরা দৌড়ে কোতোয়ালী থানাধীন পুরাতন রেল স্টেশনের সম্মুখে রাস্তার উপর পৌঁছালে সুলাইমানসহ অন্যান্য আসামিরা ভিকটিমকে হত্যার উদ্দেশ্যে মাথায় কোপ মারলে সে কৌশলে তা প্রতিহত করে তবে তার বাম হাতের দুইটি আঙ্গুলের হাঁড়সহ আংশিক কেটেয় এবং আরেকটি কোপ তার তলপেটে লেগে গুরুতর জখম পেয়ে মাটিতে পড়ে যায়। এ ঘটনায় ৩ সেপ্টেম্বর ভিকটিমের পিতা বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।

Spread the love
আরও পড়ুন!  বাংলাদেশ ঐতিহ্যগতভাবে একটি সাম্প্রদায়িক সৌহার্দ্যের দেশ - চট্টগ্রামে ধর্ম উপদেষ্টা